কেন সম্পত্তি ক্রোক করা হবে না জানতে চেয়ে সাবেক ওসিসহ ৭ জনকে নোটিশ

অনলাইন ডেস্ক •

নগরীর আকবর শাহ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদসহ সাতজনের ব্যাংক হিসাবসহ সম্পদ কেন ক্রোক করা হবে না তা জানতে চেয়ে নোটিশ জারি করেছেন আদালত।

বাকীরা হলেন, মো. ইসহাক, হাফিজুর রহমান, মো. আলাউদ্দিন, জোহরা খাতুন, পাকিজা খাতুন ও লায়লা খাতুন। গতকাল ২য় যুগ্ম জেলা ও দায়রা জজ আবু সালেম মোহাম্মদ নোমান এই আদেশ দেন। এর আগে সাতজনের ব্যাংক হিসাবসহ সম্পদের ক্রোক আদেশ চেয়ে আদালতের কাছে আবেদন করেন আকবর শাহ এলাকার জাকির হোসেন নামের একজন বীর মুক্তিযোদ্ধা।

বাদীর আইনজীবী এএইচএম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ২০ দিনের মধ্যে বিবাদীরা নোটিশের জবাব দিবেন। তিনি বলেন, আদালতের আদেশ অমান্য করে আমার মক্কেলকে নিজ জায়গা থেকে জোরপূর্বক বের করে দেয়া হয়েছিল।

এ ঘটনায় ৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা ক্ষতিপূরণ চেয়ে ২০১৮ সালে মামলা করা হয়। মামলাটি এখনো চলমান রয়েছে। কিন্তু তারা বিষয়টিকে পাত্তা দিচ্ছে না। এমন অবস্থায় আমরা শঙ্কিত। যার কারণে বিবাদীদের সম্পত্তি ও ব্যাংক হিসাব ক্রোক চেয়ে আবেদন করা হয়।

বিচারক আমাদের আবেদন আমলে নিয়ে শুনানি করেন এবং ব্যাংক হিসাব ও সম্পত্তি ক্রোক করা হবে না কেন তা জানতে চেয়ে নোটিশ জারি করেন।